রবিবার ২২ এপ্রিল ২০১৮


বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় নিতে চাই : টুইটে মোদি


আমাদের অর্থনীতি :
08.04.2017

পরাগ মাঝি: নয়াদিল্লির পালাম বিমানঘাঁটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানানোর পর বাংলাদেশ-ভারত সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইটে তিনি এই বার্তা দেন। এর আগের টুইটটিতে তিনি হাসিনাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানানোর একটি ছবি পোস্ট করেন।

শুক্রবার (০৭ এপ্রিল) সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চার দিনের সফরে নয়াদিল্লি পৌঁছেন শেখ হাসিনা। পালাম বিমানঘাঁটিতে নরেন্দ্র মোদি তাকে স্বাগত জানান। অভ্যর্থনাকালীন আনুষ্ঠানিকতা শেষে শেখ হাসিনাকে নিয়ে যাওয়া হয় ভারতের রাষ্ট্রপতি ভবন রাইসিনা হিলে। এই প্রথম বাংলাদেশের কোনো রাষ্ট্র বা সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রী সেখানেই অবস্থান করবেন। সফরে ৩৫টির মতো চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, তিস্তা চুক্তির পথ সুগম করতে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কেও আলোচনার জন্য ডেকেছেন মোদি। কারণ ২০১১ সালে মমতার আপত্তিতেই আটকে গিয়েছিল চুক্তিটি। এছাড়া দুদেশের আলোচনায় সীমান্ত সমস্যাগুলোও আসতে পারে। কারণ প্রায়ই বিএসএফ সদস্যরা সীমান্তে বাংলাদেশিদের গুলি করে হত্যা করে। টুইটার