শুক্রবার ২৭ এপ্রিল ২০১৮


হাসিনার সঙ্গে সুষমা স্বরাজের সাক্ষাৎ


আমাদের অর্থনীতি :
08.04.2017

ডেস্ক রিপোর্ট: নয়াদিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। এর মধ্যদিয়ে শুরু হলো প্রধানমন্ত্রীর চারদিনের দ্বি-পাক্ষিক সফরের আনুষ্ঠানিক কর্মসূচি। গতকাল বিকেল সাড়ে ৪টায় নয়াদিল্লির রাইসিনা হিলে রাষ্ট্রপতি

ভবনের দক্ষিণ ড্রইংরুমে সাক্ষাতে বসেন হাসিনা ও সুষমা। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সন্ধ্যায় ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শঙ্কর এ সাক্ষাৎ নিয়ে আনুষ্ঠানিক ব্রিফিং করেন। এর আগে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০৯৭ ভিভিআইপি ফ্লাইটটি গতকাল স্থানীয় সময় দুপুর ১২টা ০২ মিনিটে (বাংলাদেশ সময় ১২টা ৩২ মিনিট) নয়াদিল্লির ভারতীয় বিমানবাহিনীর পালাম স্টেশনে অবতরণ করে।

‘আকাশ প্রদীপ’র এই ফ্লাইটে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন মন্ত্রী-সচিব-উচ্চপদস্থ কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিত্ব, গণমাধ্যম ব্যক্তিত্ব, ব্যবসায়ী প্রতিনিধিদলসহ ২৮৬ সদস্যের প্রতিনিধিদল। সন্ধ্যায় ভারতে বাংলাদেশ হাইকমিশনে অভ্যর্থনা ও নৈশভোজে অংশ নেওয়ার মাধ্যমে প্রথমদিনের কর্মসূচি শেষ করেন প্রধানমন্ত্রী।