সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭


ভারতে খুনের ছ’বছর পর গ্রেফতার অভিযুক্ত


আমাদের অর্থনীতি :
04.06.2017

ডেস্ক রিপোর্ট : ছ’বছর পর ভানওয়ারি দেবী হত্যাকা-ের অন্যতম অভিযুক্ত ইন্দিরা বিষ্ণোই ধরা পড়ল। মধ্যপ্রদেশের দেওয়াসে গা ঢাকা দিয়েছিল সে। শুক্রবার রাতে সেখান থেকে তাকে গ্রেপ্তার করেছে রাজস্থান সন্ত্রাস দমন বাহিনী।

শনিবার যোধপুরে তদন্তকারী গোয়েন্দা সংস্থা সিবি আইএ–র হাতে তুলে দেওয়া হবে। দেওয়াসের অতিরিক্ত এসপি অনিল পতিদার জানিয়েছেন, ‘ইন্দিরার নাগাল পেতে রাজস্থান পুলিশকে সবরকম সাহায্য করেছে মধ্যপ্রদেশ পুলিশ। যোধপুর নিয়ে যাওয়া র শিরোনামে উঠে আসেন ভানওয়ারি দেবী। তৎকালীন কংগ্রেস বিধায়ক মলখান সিং বিষ্ণোইয়ের সঙ্গেও তার ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। তাদের একটি সন্তানও রয়েছে। সেই বিতর্ক চলাকালীন ২০১১ সালের ১ সেপ্টেম্বর যোধপুরের বিলারা থেকে পেশায় নার্স ভানওয়ারি দেবীকে অপহরণ করে খুন করা হয়। মৃতদেহটি পুড়িয়ে খালের মধ্যে ফেলে দেয় দুষ্কৃতীদের আর একটি দল।

প্রায় চার মাস পর সেখান থেকে ভানওয়ারি দেবীর দেহাংশ উদ্ধার করে সিবি আই। মহীপাল মাদেরনা এবং মলখান সিং বিষ্ণোই সহ মোট ১৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় সিবি আই। ২০১১ সালের ২ ডিসেম্বর যোধপুর থেকে গ্রেপ্তার হন মাদেরনা। গ্রেপ্তার হন মলখান সিং বিষ্ণোইয়ের ভাই পরাশ্রমও। অভিযুক্তদের মধ্যে ১৫ জন বিচারবিভাগীয় হেপাজতে থাকলেও, গা ঢাকা দেন মলখান সিং বিষ্ণোইয়ের বোন ইন্দিরা বিষ্ণোই। তার মাথার দাম ৫ লক্ষ টাকা ধার্য হয়েছিল। সেই ঘটনার প্রায় ছ’বছর পর তার নাগাল পেল পুলিশ। সূত্র : আজকাল, সম্পাদনা : ইমরুল শাহেদ