শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭


পাহাড় ধস নিয়ে খালেদা নোংরা রাজনীতি করছেন : হানিফ


আমাদের অর্থনীতি :
19.06.2017

 

উম্মুল ওয়ারা সুইটি : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, চট্টগ্রাম বিভাগের পাহাড় ধস নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নোংরা রাজনীতি শুরু করেছেন। তিনি ইফতার সামনে রেখে সরকারের বিরুদ্ধে বিষোদগার ও মিথ্যাচার করছেন।

গতকাল রোববার সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হানিফ বলেন, রমজানে ইফতারের আগে মানুষ আল্লাহর কাছে কল্যাণ ও শান্তির জন্য দোয়া কামনা করেন। আর তিনি কুৎসিত কথাবার্তা বলে নোংরা রাজনীতি শুরু করেছেন।

উল্লেখ্য, সম্প্রতি পার্বত্য জেলায় পাহাড় ধসে মৃত্যুর ঘটনার শেখ হাসিনা সুইডেন সফরে ছিলেন। সুইডেনে তিন দিনের সরকারি সফরকে গত বৃহস্পতিবার এক ইফতার অনুষ্ঠানে খালেদা জিয়া ‘আনন্দ ভ্রমণ’ আখ্যায়িত করেন। এর জবাবে হানিফ বলেন, তিনবারের প্রধানমন্ত্রী দাবিদার খালেদা জিয়া কীভাবে একটি সরকারি সফরকে প্লেজার ট্রিপ বলেন? এ ধরনের মন্তব্য মূর্খতার শামিল বলে জনগণ মনে করেন। পাহাড় ধসের পরপরই সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে উদ্ধার ও পুনর্বাসনের সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। ১৯৯১ সালের ২৯ এপ্রিলের প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ের প্রসঙ্গ টেনে হানিফ বলেন, ভয়াবহ সেই ঘূর্ণিঝড়ের চারদিন পর দুর্গত এলাকায় গিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেই সময় বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার বক্তব্যের জবাবে খালেদা জিয়া সংসদে বলেছিলেন, ঘূর্ণিঝড়ে যত মানুষ মারা যাওয়ার কথা ছিলÑ তত মানুষ নাকি মারা যায়নি।

প্রধানমন্ত্রীর সুইডেন সফর সম্পর্কে হানিফ আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতার পর ইউরোপীয় দেশগুলোর মধ্যে প্রথম দিকেই সুইডেন স্বীকৃতি দিয়েছিল। খালেদা জিয়া কি জানেন না প্লেজার ট্রিপ কাকে বলে? আসলে তার জানার কথাও নয়। তিনি তো পাকিস্তানি সেনাবহিনীর সঙ্গে ছিলেন। সম্পাদনা : হাসিবুল ফারুক চৌধুরী