রবিবার ২২ এপ্রিল ২০১৮


আরডিপিকেএস -এর প্রাক বড়দিন উদযাপন


আমাদের অর্থনীতি :
24.12.2017

 

খ্রিস্টীয় দর্পণ ডেস্ক

 

সম্প্রতি সংঘাতময় বিশ্বে শান্তি কামনা ও আগামী বছরের শুভ কামনা লক্ষ্যে রাঙ্গামাটিয়া ধর্মপল্লী প্রবাসী কল্যাণ সমিতি প্রাক বড়দিন উদযাপন করে। গ্রেটার ওয়াশিংটন এলাকার সিলভার স্প্রিং শহরের একটি বাড়িতে উৎসবটি উদযাপন করা হয়। শিল্পী ডিনের পরিচালনায় উদ্ভোধনী সংগীত ও সমিতির সভাপতি ছবি গোমেজের প্রার্থনার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

১০ ডিসেম্বর, সন্ধ্যা ৭টায় উৎসবের শুভেচ্ছা বক্তব্যে সমিতির সভাপতি সুবাস আব্রাহাম ডি’কস্তা বলেন, চলতি বছরে আমাদের সমিতি লক্ষ্য ও উদ্দেশ্যে তার ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে চলেছে। আমাদের এই যাত্রায় অনেক বন্ধুদের আমাদের সহযাত্রী হিসেবে আমরা আনন্দিত।

অনুষ্ঠানের ফাঁকে চলছিল গান। গান পরিবেশন করেন রুপালি তেরেসা গোমেজ। এছাড়া ছোট ছোট শিশুদের জিঙ্গেল বেল গানটি সবার মনোযোগ আকর্ষণ করে। সমিতির সদস্য বাবলু কস্তা তার বক্তব্যে বলেন, আমাদের সমিতির বয়স দুই বছর চার মাস। এই অল্প সময়ে অল্প মানুষ নিয়ে আমরা যে প্রত্যাশা করেছিলাম, তার দ্বিগুন আমরা সফলতা লাভ করেছি। তিনি জানান, উত্তর আমেরিকায় রাঙ্গামাটিয়া ধর্মপল্লীর ৫০ টি পরিবার বাস করে। তিনি বলেন, সব পরিবারের কাছ থেকে শুরুতে এক হাজার ডলার উন্নয়ন তহবিলে জমা দিচ্ছে। সমিতির কোষাধ্যক্ষ শীতল ডমিনিক গোমেজ, ২০১৭ সালের আর্থিক প্রতিবেদন পেশ করেন। সদস্য ডেনিস আলবার্ট রিবেরু (মাষ্টার) বলেন, আমরা অল্প সংখ্যক মানুষ এখানে বাস করছি। কিন্তু আমাদের উদার মনমানসিকতা অনেক কিছু পরিবর্তন করা সম্ভব। তিনি অচিরে রাঙ্গামাটিয়া স্কুলের মাঠ ভরাটের বিশেষ আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, এই সমিতির উদ্দেশ্য হচ্ছে, রাঙ্গামাটিয়া ধর্মপল্লীর মুক্তিযোদ্ধাদের জন্য স্মৃতিস্তম্ভ ও মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণ ও রাঙ্গামাটিয়া স্কুলের উন্নয়নের পাশাপাশি ধর্মপল্লীর জন্য খেলার মাঠ ক্রয়।

অনুষ্ঠানে মূল সঞ্চালনের ভূমিকায় ছিলেন, সমিতির সেক্রেটারী ইসুদুর পালমা (মাষ্টার) সংস্কৃতি পর্বের উপস্থাপনায় ছিলেন ঈশান পালমা ও রুপালি তেরেসা গোমেজ। বড়দিনের কীর্তন ও রাতের আহারের পর সমিতির সভাপতি সুবাস আব্রাহাম ডি’কস্তা উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপ্তি ঘোষণা করেন। সূত্র : বিডি খ্রিস্টান নিউজ