শুক্রবার ২৫ মে ২০১৮


তামিম টি-২০ অধিনায়ক


আমাদের অর্থনীতি :
12.02.2018

 

 

এল আর বাদল : সাকিব আল হাসান আঙুলে ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজও খেলতে পারছেন না। ফলে তার জায়গায় প্রথমবারের মতো নেতৃত্বে থাকবেন তামিম ইকবাল খান। তিনি অবশ্য এই ফরম্যাটে সহ অধিনায়কের দায়িত্বে ছিলেন। টেস্টে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েন টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। যার কারণে টেস্ট সিরিজে খেলতে পারেননি। তাই টেস্টে অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইতিমধ্যে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের দলে সাকিব আল হাসান ফিরলেও খেলতে পারবেননা। এ জন্য তার বদলে মিরপুরের শুরু ওই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব পেলেন দলের ওপেনার তামিম ইকবাল। টি-টোয়েন্টির ১৫ সদস্যের দলে নতুন মুখ হিসেবে সুযোগ পায় পাঁচ জন তরুণ ক্রিকেটার।

পাশাপাশি দলে ফিরেছেন বাম-হাতি ওপেনার সৌম্য সরকার। নতুন পাঁচজন হচ্ছেন- আফিফ হোসাইন, আবু জাহেদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান ও জাকির হাসান। আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ১৮ ফেব্রুয়ারি সিলেটে।  টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল: (তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি ও মেহেদী হাসান।)