শুক্রবার ২৫ মে ২০১৮


কান্নাকাটি ছাড়া কিছুই করার নেই বিএনপির : মেনন


আমাদের অর্থনীতি :
14.02.2018

রফিক আহমেদ : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, কান্নাকাটি ছাড়া বিএনপির আর করার কিছুই নেই। বিএনপির অবস্থা এখন শূন্য কলসীর মতো, বাজছে বেশি। কিন্তু আওয়াজই সার। গতকাল মঙ্গলবার বিকালে খুলনার ফুলতলার স্বাধীনতা চত্বরে পার্টির শ্রমিকনেতা হাফিজুর রহমান ভুইয়ার প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় তিনি এসব একথা বলেন।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, জনগণের ঘৃণা নিয়ে তাদের ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হতে হবে। আর এ ঘৃণা কেবল দুর্নীতির জন্য নয়। পাটখাতসহ দেশের অর্থনীতির প্রধান খাতগুলোকে তারা ধ্বংসের প্রান্তসীমায় নিয়ে গিয়েছিল। হাওয়া ভবনের লুটপাট দিয়ে দেশকে লুটেরাদের স্বর্গরাজ্যে পরিণত করেছিল। জনগণ সেসব কথা ভোলেনি, ভুলবে না।
রাশেদ খান মেনন বলেন, বিএনপি দুর্নীতি, সাম্প্রদায়িকতা রাজনীতির প্রধান ধারায় পরিণত করেছিল। তাদের শাসন আমলে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে বিশ^ চ্যাম্পিয়ন হয়েছিল। খালেদা-তারেকের দেশের বাইরে ১২০ কোটি টাকা জমা রয়েছে। অথচ তাদের দুর্নীতির ক্ষুদ্র অংশের জন্য ন্যূনতম সাজা হওয়ায় এখন গেল গেল রব উঠেছে। দুভার্গ্যজনক যে, বাম দাবিদার দল ও মোর্চার নেতারাও এই মাতমে শামিল হয়েছে। বিএনপির সঙ্গে গলা মিলিয়ে তারা খালেদাকে দুর্নীতির মামলায় সাজা দেওয়ার পিছনে সরকারের রাজনৈতিক অভিসন্ধি খুঁজছে। এ কারণেই দেশের শ্রমিক-কৃষক-শ্রমজীবী মানুষকে দুর্নীতির-দুর্বৃত্তায়ন, রাজনৈতিক অসততার বিরুদ্ধে লড়াই করতে হবে।
স্মরণসভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি কমরেড সাইদুর রহমান। বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ড. সুশান্ত দাস, এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি, দীপংকর সাহা দিপু ও মিনা মিজানুর রহমান প্রমুখ।
এদিকে, গতকাল সকালে রাশেদ খান মেনন ফুলতলা উপজেলা পরিষদের উদ্যোগে নির্মিত ‘কমরেড হাফিজুর রহমান সড়ক’ ও আব্দুল খালেক ভুইয়া সড়কে নামফলক উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, উপজেলা নির্বাহী অফিসারসহ উপজেলার অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। সম্পাদনা : সৈয়দ নূর-ই-আলম