রবিবার ২২ এপ্রিল ২০১৮


ক্রিকেট থেকে নিষিদ্ধ স্মিথ এখন ‘ধারাভাষ্যে’


আমাদের অর্থনীতি :
16.04.2018

 

 

 

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার কেপটাউন টেস্টে বল বিকৃতি ঘটনায় পুরো ক্রিকেট বিশ্বে বেশ বিতর্কে জড়িয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্মিথ। এই ঘটনায় শাস্তি পেয়ে এখন ২২ গজের বাহিরে আরো দুই ক্রিকেটারসহ এই তারকা। বর্তমানে তাদের সামনে অনেক সময়। তাই এই সময়টা কাজে লাগাতে একটি টিভি শো’র সাথে যুক্ত হয়েছেন স্মিথ। এমনকি আগামী গ্রীষ্মে ধারাভাষ্যকার হিসেবেও তাকে যেতে পারে। বল বিকৃতির ঘটনায় স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট শাস্তি দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। শাস্তি হিসেবে স্মিথ-ওয়ার্নার নিষিদ্ধ করা হয়েছেন ১ বছরের জন্য আর ব্যানক্রফটকে ৯ মাসের জন্য। নিষিদ্ধ হবার কারণে ক্যারিয়ারের সাথে সাথে অর্থনৈতিক ভাবেও নানা ক্ষতির মুখে পড়েছেন এই তিন ক্রিকেটার। হারিয়েছেন বিশ্বের দামি দামি স্পন্সর গুলোও। তাই মূলত টিভি শো’র সাথে যুক্ত হয়েছেন স্মিথ।

 

 

কিছুদিন আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার টিভি স্বত্ব ১ বিলিয়ন অস্ট্রেলিয় ডলারের বিনিময়ে নিয়েছে ফক্সটেল। আর এই ফক্স চ্যানালের টিভি শো’তেই থাকবেন স্মিথ।

এই বিষয়ে ফক্স স্পোর্টস অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী প্যাট্রিক ডেলানি বলেন,‘বল বিকৃতির ঘটনায় অস্ট্রেলিয়ানের মত আমিও কষ্ট পেয়েছিলাম। এই ঘটনায় আমাদের সবারই হৃদয়ের ভেঙে গেছে। তবে স্মিথ এর জন্য খুব অনুতপ্ত ছিল। শাস্তি মাথা পেতে নিয়ে সেই পাপমোচন করেছে সে। অস্ট্রেলিয়ায় মানুষের আমরা ভুল মেনে নেই ও তাদের দ্বিতীয়বার সুযোগ দেই। এই ঘটনার পরে আমরা একসাথে হয়েছিলাম। স্মিথকে অনেক দিন থেকে আমরা জানি। সে অনেক বছর ধরে সবার সুনজরে। এই জন্য তার পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। -ক্রিকইনফো