রবিবার ২২ এপ্রিল ২০১৮


বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বিজিবি’র নববর্ষ উদযাপন


আমাদের অর্থনীতি :
16.04.2018

 

 

সুজন কৈরী : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৫ উৎযাপন করেছে। বরণ করে নিয়েছে নতুন বছরকে। শনিবার বাংলা বছরের প্রথম দিন পহেলা বৈশাখের অনুষ্ঠান শুরু হয় সকাল ৯টায় বিজিবি সদর দফতর পিলখানার প্রশিক্ষণ মাঠে। ফিতা কেটে ও বেলুন উড়িয়ে বৈশাখী মেলার উদ্বোধন করেন বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম ও সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক (ডিজি পতœী) সোমা ইসলাম।

 

 

নববর্ষের এই আনন্দ মেলায় উপস্থিত ছিলেন বিজিবির সর্বস্তরের কর্মকর্তা ও সদস্য এবং তাদের পরিবার। পরে আন্দঘন পরিবেশে বিজিবি প্রধান উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় বিজিবি প্রধান বিভিন্ন কর্মকর্তা, সদস্য ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা জানান, বৈশাথী মেলায় ছিল-গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খাবার, পিঠা-পুলি, হস্তশিল্প সামগ্রী, লোকজ ও গ্রামীন ঐতিহ্যের জীবনাচার ও খেলা-ধুলা। দিনব্যপী বিজিবির কর্মকর্তা, সদস্য ও কর্মচারী তাদের পরিবার নিয়ে আনন্দ খুশিতে মেতে উঠেন ও মেলা উপভোগ করেন।