বুধবার ২৩ মে ২০১৮


২০১৮-এর প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় ৬৬ শতাংশ বৃদ্ধি


আমাদের অর্থনীতি :
17.05.2018

 

 

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এর ৩৮ তম বার্ষিক সাধারন সভা গত ১৫ মে, ২০১৮ এ অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত শেয়ারহোল্ডারগণ ২০১৭ সালের জন্য ১০০শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন যা বিগত বছরের তুলনায় ৪২.৮শতাংশ বেশি। উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারগণ উক্ত সভায় অংশগ্রহণ করেন এবং তাঁদের মূল্যবান পরামর্শ প্রদান করেন। পাশাপাশি সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ৩১ মার্চ ২০১৮ এ সমাপ্ত প্রান্তিকে শেয়ার প্রতি আয় ৬৬শতাংশ বৃদ্ধির ঘোষণা করেছে।

প্রথম প্রান্তিক ২০১৮ এর ফলাফলের উপর আলোকপাত করতে গিয়ে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান মিঃ গ্যাভিন ওয়াকার বলেন, প্রথম প্রান্তিকে বিক্রয় ৩৩শতাংশ বৃদ্ধি, গ্রস মার্জিন বৃদ্ধি এবং তুলনামূলক কম ব্যয়ের কারনে পরিচালন মুনাফা ৭৯শতাংশ বৃদ্ধির কথা ঘোষণা করতে পেরে তিনি আনন্দিত। মিঃ ওয়াকার আরো জানান, কোম্পানী ফিফা ওয়াল্ড কাপ উপলক্ষে ১হাজার এলইডি টিভি প্রদানের কার্যক্রম শুরু করেছে। শীঘ্রই ওয়ার্ল্ড কাপ উৎসব শুরু হতে যাচ্ছে এবং সকল ক্যাটাগারিতে রেকর্ড বিক্রয়ের আশা করা যাচ্ছে। ৩৮০টি নিজস্ব বিক্রয়কেন্দ্রের মাধ্যমে সিঙ্গার বাংলাদেশের বৃহত্তম ভোগ্যপণ্যের বিক্রেতা। সিঙ্গার এ অঞ্চলে ১৯০৫ সাল থেকে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রেস বিজ্ঞপ্তি

সেলাই মেশিন ও কিস্তিতে বিক্রয় কার্যক্রমের জন্য সিঙ্গার সুবিখ্যাত। বর্তমানে সিঙ্গার বাংলাদেশ নিজস্ব ব্যান্ডের পণ্য ছাড়াও অন্যান্য পণ্য বিক্রয় করছে। এছাড়া রয়েছে ৫০০ এর বেশী ডিলার। সিঙ্গার বাংলাদেশের ৫৭শতাংশ শেয়ার ধারণ করছে নেদারল্যান্ডস্্ ভিত্তিক রিটেইল হোল্ডিংস বিহোল্ড বি.ভি. এবং এই কোম্পানীর শেয়ার ঢাকা ও চট্টগ্রম স্টক এক্সচেঞ্জে ট্রেড হয়।