রবিবার ২৪ জুন ২০১৮


খালেদার মুক্তি সরকারের নিয়ন্ত্রণে : মওদুদ


আমাদের অর্থনীতি :
19.05.2018

শিমুল মাহমুদ : কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি সরকারের নিয়ন্ত্রণে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, শুধুমাত্র আইনি লড়াইয়ে বেগম জিয়াকে মুক্ত করে আনা সুবিধাজনক হবে না। সেই জন্য রাজপথের কোনো বিকল্প নাই। আর আমাদের ধীরে-ধীরে কঠোর কর্মসূচির কথা চিন্তা করতে হবে। কারণ বেগম জিয়ার মুক্তি ও আগামী নির্বাচন সুষ্ঠু হবে কি না- সেটা নির্ভর করবে রাজপথের আন্দোলনে। তাই ঈদের পরে আমাদের নতুন করে চিন্তা-ভাবনা করতে হবে।
গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ লক্ষীপুর জেলা জাতীয়তাবাদী যুব ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।
মওদুদ বলেন, আগামী সিটি করপোরেশন নির্বাচনগুলোতে বিএনপি আর অংশগ্রহণ করবে কিনা বিষয়টি চিন্তা-ভাবনা করতে হবে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, খুলনা নির্বাচনে নীরব কারচুপি হয়েছে।
খুলনা সিটি নির্বাচনে প্রমাণিত হয়েছে যে, বর্তমান ইসি অদক্ষ, অযোগ্য, পক্ষপাতদুষ্টু, দলবাজ একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশে সুষ্ঠু নির্বাচন হতে পারে বলে আমরা মনে করি না। সুতরাং বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। এছাড়া এই ইসির অধীনে আমরা আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবো কি করবো না, এটাও চিন্তা করতে হবে।’