রবিবার ২৪ জুন ২০১৮
  • প্রচ্ছদ » নগর সংস্করণ » সরোয়ার আলম ও আদিত্যকে পুলিশি হেনস্তায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ডিইউজের


সরোয়ার আলম ও আদিত্যকে পুলিশি হেনস্তায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ডিইউজের


আমাদের অর্থনীতি :
20.05.2018

 

রফিক আহমেদ: ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) পেশাগত দায়িত্ব পালনকালে ডিবিসি নিউজ চ্যানেলের সিনিয়র রিপোর্টার আদিত্য আরাফাত ও কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার সরোয়ার আলমকে বিনা উস্কানীতে গত বৃহস্পতিবার কয়েকজন পুলিশ সদস্যের দুর্ব্যবহার ও হয়রানির নিন্দা জানিয়েছে। গতকাল শুক্রবার এক যৌথ বিবৃতিতে ডিইউজে’র নেতৃদ্বয় এ দাবি জানিয়েছেন বলে সংগঠনের দফতর সম্পাদক আমীর মুহাম্মদ জুয়েল জানান।
সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী পৃথক দু’টি ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, গত কিছুদিন যাবত সাংবাদিকদের সঙ্গে পুলিশের যে আচরণ লক্ষ্য করা যাচ্ছে তার পেছনে বিশেষ কোনো উদ্দেশ্য আছে কিনা তা পর্যালোচনার করা দরকার।
নেতৃদ্বয় বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে মহাখালীতে ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (এসি) আশরাফ উল্লাহ, সার্জেন্ট মানসুরসহ অন্যরা আদিত্য আরাফাতকে তুই-আচরণ করে হুমকি দিয়ে এবং ক্যামেরায় পানি ঢেলে দিয়ে চরম ধৃষ্টতার পরিচয় দিয়েছে। শুধু তাই নয়, একজন পেশাদার সাংবাদিকের কাছ থেকে ধারণকৃত চিত্র কেড়ে নেওয়ার অপচেষ্টা করে পুলিশ নিজেকে অপরাধীর পর্যায়ে নিয়ে গেছে।
অন্যদিকে, উত্তরা ১ নং সেক্টরে পরিচয় দানের পরেও সারোয়ার আলমের সঙ্গে পুলিশের সংশ্লিষ্ট ট্রাফিকের বিমানবন্দর জোনের এসি ও সার্জেন্টরা যে দুর্ব্যবহার করেছে তা শিষ্টাচার বহির্ভূত। বিনা কারণে তাকে হয়রানি করে পুলিশের ওই সদস্যরা কি উদ্দেশ্য হাসিল করতে চেয়েছেন তা শুধু তারাই বলতে পারবেন।
সম্পাদনা: আনিস রহমান