রবিবার ২৪ জুন ২০১৮


রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের জমি  থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ


আমাদের অর্থনীতি :
22.05.2018

আরিফ হাসান আরব, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের প্রায় পাঁচ বিঘা জমি অবৈধ দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা ভেঙে দখলমুক্ত করেছে পানি উন্নয়ন কর্তৃপক্ষ।

গতকাল সোমবার বিকালে উপজেলার রূপসী-কাঞ্চন সড়কের হাটাব ও আতলাশপুর এলাকার শীতলক্ষ্যা নদীর পার এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সামসুল আলম, উপ-সহকারী প্রকৌশলী তপন কুমার হাওলাদার, সহকারী সেচ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক জোবায়ের হোসেন, সহকারী উপ-পরিদর্শক রুবেল প্রমুখ।  পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সামসুল আলম জানান, রূপসী-কাঞ্চন সড়কের হাটাব এলাকায় এক ব্যক্তি প্রভাব খাটিয়ে পানি উন্নয়ন বোর্ডের জমি জবরদখল করে অফিস ও দোকানপাট নির্মাণ করেছে। এছাড়া আতলাশপুর এলাকার আরও দুই ব্যক্তি পানি উন্নয়ন বোর্ডের জমি জবরদখল করে রেখেছে। এছাড়া আরো বেশ কয়েকজন প্রভাবশালী পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে অবৈধ স্থাপনা গড়ে তোলেছেন।

গতকাল সোমবার বেলা ৩ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা উচ্ছেদ অভিযান পরিচালনা করে প্রায় পাঁচ বিঘা জমি দখলমুক্ত করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, সরকারি  জমি দখলমুক্ত অভিযান অব্যাহত থাকবে। কেউ বাধার সৃষ্টি করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।