রবিবার ২৪ জুন ২০১৮


হকিতে মোহামেডানের কাছে হারলো আবাহনী


আমাদের অর্থনীতি :
22.05.2018

নিজস্ব প্রতিবেদক: প্রিমিয়ার ডিভিশন হকি লিগে প্রথম হাই-ভোল্টেজ ম্যাচ ছিল গতকাল সোমবার। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এদিন দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। যে ম্যাচে আবাহনীকে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান। ১২ দলের লিগে প্রধান তিন দল মেরিনার্স ইয়াং, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড একই গতিতে এগোচ্ছিল। প্রথম আট রাউন্ডে ৮টি করে ম্যাচই জিতেছে তিনটি দল। নবম রাউন্ডে এসে দর্শকরা পায় প্রথম বড় ম্যাচ। যেখানে মুখোমুখি হয়েছিল আবাহনী-মোহামেডান। আগের দিন মেরিনার্স টানা ৯ ম্যাচে জয় তুলে নিয়েছিল। এ ম্যাচে হেরে জয়ের ধারায় ছেদ পড়লো আবাহনীর।

আক্ষরিক অর্থে শিরোপার রেস থেকে কিছুটা পিছিয়ে পড়াও। যদিও এখনো অনেক কিছুই ঘটতে বাকি। লিগে বড় তিন দলের মুখোমুখি লড়াইয়ের ফলই একরকম হয়ে উঠতে পারে শিরোপার নির্ধারক। এদিন আবাহনী-মোহামেডান ম্যাচটাও তাই ছিল উত্তেজনায় ঠাসা। নির্ধারিত ৭০ মিনিটের ম্যাচ ৬৮ মিনিট পর্যন্ত ছিল ১-১ এ সমতা। খেলার ৫ মিনিটে ইমরান হোসেন পিন্টুর পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে এগিয়ে যাওয়া মোহামেডানের। ৫৫ মিনিট পর্যন্ত সেই লিড ধরে রাখে দলটি।

 

 

 

পরে আরশাদ হোসেন ফিল্ড গোল থেকে দলকে সমতায় ফেরান।

কিন্তু শেষ পর্যন্ত ম্যাচে সমতা থাকেনি। মোহামেডানের ভারতীয় খেলোয়াড় নরিন্দর কুমার পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে জয়ের আনন্দে ভাসান। তাতে অভিজ্ঞ কোচ মাহবুব হারুণকে হারের স্বাদ দিলেন এক সময় তারই শিষ্য মওদুদুর রহমান শুভ। হারুণের অধীনে জাতীয় দল ও আবাহনী দুই দলেই খেলেছেন শুভ।