রবিবার ২৪ জুন ২০১৮


নাজিবকে দুর্নীতিবিরোধী সংস্থার জিজ্ঞাসাবাদ


আমাদের অর্থনীতি :
23.05.2018

ইফ্ফাত আরা: মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাককে দুর্নীতিবিরোধী সংস্থার প্রধান কার্যালয়ে ৫ ঘন্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গতকাল মঙ্গলবার তাকে মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী সংস্থা (এমএসিসি) থেকে এসআরসি আন্তর্জাতিক এসডিএন বিএইচডি ও রাষ্ট্রীয় তহবিলের সাবেক উপদেষ্টা হিসেবে ওয়ান মালয়েশিয়ান ডেভেলপমেন্ট বারহাদ (ওয়ানএমডিবি) সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছেন। তাকে এই বিষয় আরো জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার আবার ডাকা হবে।  মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় দুর্নীতিবিরোধী সংস্থার প্রধান মোহাম্মদ শুকরি আবদুল সংবাদ সম্মেলনে বলেছেন, এসআরসির বিষয়টা খতিয়ে দেখার জন্য, নতুন কোনো তথ্য পাওয়া যায় কি না তাই নাজিব রাজাককে জিজ্ঞাসাবাদে আনা হয়েছিলো, তাকে গ্রেপ্তার করা হয়নি। দ্যা স্ট্রেইট টাইম

নজিব রাজাক প্রধান কার্যালয় পৌঁছানোর আগে, মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে স্থানীয় ও আন্তর্জাতিক মিডিয়ার সাংবাদিকরা সেখানে উপস্থিত ছিলেন। এদিকে সকালে পৌঁছানোর পর নাজিবের আইনজীবি দলের পরিবর্তন হয়।

প্রসঙ্গত, ৯ মে মাহাথির মোহাম্মদের জয়ের পর, কোটি কোটি ডলার কিভাবে ওয়ান এমডিবি তহবিল থেকে অদৃশ্য হয়ে গেছে সে বিষয়ে মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী সংস্থা তদন্ত শুরু করেছে।