রবিবার ২৪ জুন ২০১৮
  • প্রচ্ছদ » মিনি কলাম » স্বর্ণনীতিমালা বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে বাজুসের সাধারণ সম্পাদকের শুভেচ্ছা


স্বর্ণনীতিমালা বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে বাজুসের সাধারণ সম্পাদকের শুভেচ্ছা


আমাদের অর্থনীতি :
30.05.2018

দেশে স্বর্ণ শিল্পখাত নিয়ে এতদিন কোনো নীতিমালা ছিল না। জুয়েলারি শিল্পখাত ব্যবসাবান্ধব করার লক্ষ্যে স্বর্ণ আমদানির জন্য সময়োচিত ও বাস্তবসম্মত নীতিমালা প্রণয়ন করতে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী’র নির্দেশে অতি দ্রুত সময়ে স্বর্ণ আমদানিতে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি’র সাধারণ সম্পাদক ও এফবিসিসিআই এর পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা। গণভবনে প্রধানমন্ত্রীর সাথে স্বাক্ষাতকালে এ শুভেচ্ছা জ্ঞাপন করেন।

স্বাক্ষাতকালে দিলীপ কুমার আগরওয়ালা প্রধানমন্ত্রীকে বলেন, আপনার নিদের্শে এবং সময়োপযোগী সিদ্ধান্তর কারণে আজকে দেশে ব্যবসাবান্ধব স্বর্ণ নীতিমালা হতে যাচ্ছে। আপনার এ মহৎ সিদ্ধান্ত জুয়েলারী ব্যবসায়ীদের দীর্ঘদিনের প্রতিফলন। এজন্য বাংলাদেশের সকল জুয়েলারী ব্যবসায়ী এবং বাংলাদেশ জুয়েলার্স সমিতির পক্ষ থেকে আপনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।  প্রধানমন্ত্রীর সাথে শুভেচ্ছা বিনিময় শেষে দিলীপ কুমার আগরওয়ালা উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেন, গত ২৩ মে স্বর্ণ আমদানি নীতিমালায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভার অর্থনীতি-বিষয়ক কমিটি। দেশে স্বর্ণ চোরাচালান বন্ধে কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদিত ডিলারদের মাধ্যমে স্বর্ণ আমদানি করার বিধান রেখে একটি স্বর্ণ নীতিমালা হতে যাচ্ছে।  দিলীপ কুমার আগরওয়ালা আরো বলেন, বাংলার ইতিহাসে জুয়েলারি শিল্প প্রাচীন ও ঐতিহ্যবাহী শিল্পখাত। বাংলাদেশে জুয়েলারি শিল্পের উজ্জ্বল ভবিষ্যৎ থাকলেও প্রয়োজনীয় নীতি ও সঠিক দিকনির্দেশনার অভাবে এতোদিন ধরে এই শিল্পের বিকাশ হয়নি। প্রেস বিজ্ঞপ্তি

আমি আশাবাদী সুনির্দিষ্ট স্বর্ণ আমদানি সহজীকরণ ও যুগোপযোগী ব্যবসাবান্ধব নীতিমালার কারণে দেশের জুয়েলারী শিল্পখাতে বিপ্লব ঘটবে।